আজ শনিবার ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
দৈনিক বাহাদুর || স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত সময় : মে, ২৯, ২০২২, ৫:৫৭ অপরাহ্ণ




কৃষকলীগ নেতার বিরুদ্ধে মসজিদ-মাদরাসার মাঠে দোকান নির্মাণের প্রতিবাদে গৌরীপুরে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি

ময়মনসিংহের গৌরীপুরে রোববার (২৯ মে/২০২২) মাদরাসা ও মসজিদের মাঠে দোকান নির্মাণের প্রতিবাদে শহরের কৃষ্ণচূড়া চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী ও মুসুল্লীরা। প্রতিবাদে সমাবেশ মসজিদ কমিটির সভাপতি পদ থেকে ডৌহাখলা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি হারুন অর রশিদ পবিত্রকে অপসারণ, দোকানঘর নির্মাণ বন্ধের দাবি জানানো হয়।

মাদরাসা কমিটির সভাপতি হারুন অর রশিদ পবিত্র এ প্রতিনিধিকে বলেন, মসজিদের ভিতরে মাদরাসার জমি রয়েছে। মাদরাসা কমিটি ও স্থানীয় জনপ্রতিনিধিদের সিদ্ধান্তক্রমেই দোকানঘর নির্মাণ করা হচ্ছে। প্রশাসন থেকে এখন নিষেধ করায় আপাদত: কাজ বন্ধ রয়েছে।
এদিকে মাদরাসা কমিটি থেকে হারুন অর রশিদ পবিত্রকে অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফের নিকট স্মারকলিপি প্রদান করেন। প্রতিবাদ সমাবেশে সঞ্চালনা করেন তাঁতকুড়া গ্রামের হারুন অর রশিদ। সভাপতিত্ব করেন মাদরাসা ও মসজিদ কমিটির উপদেষ্টা ফজলুল হক সরকার। বক্তব্য রাখেন উপজেলা তাতীলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল আহমেদ, মসজিদ কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক আজিজুল হক সরকার, সদস্য কুতুব উদ্দিন, রজব আলী, আইনুল হক, রমজান আলী প্রমুখ।

অপরদিকে মসজিদ ও মাদরাসা কমিটির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থল পরিদর্শন করেন গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. মনিরুজ্জামান মজুমদার। নামপ্রকাশে অনিচ্ছুক মাদরাসা কমিটির এক সদস্য জানান. মসজিদ কমিটিও তো মসজিদের ভিতরে কসমেটিকসের সহ ২টি দোকান দিয়েছে। মসজিদ কমিটির দেয়া স্মারকলিপি ৪০জন এলাকাবাসী স্বাক্ষর করেন। তাদের বক্তব্য মাদরাসার উন্নয়ন হচ্ছে না, উন্নয়ন হচ্ছে মার্কেটের। অথচ মাদরাসার ভিতরে শিক্ষার্থী বৃষ্টি পানির কারণে ঘুমাতে পারছে না, সেই দিকে এ কমিটির নজর নেই। ব্যক্তি স্বার্থে এ দোকান করা হচ্ছে। তা অবিলম্বে বন্ধকরণের দাবি জানান।

প্রতিবাদ সমাবেশে ফজলুল হক সরকার জানান, মাদরাসা ও মসজিদ কমিটির ধর্মীয় সভা, শিশুদের খেলাধুলা, এলাকার কেউ মারা গেলে এ স্থানটিতে জানাযা এবং দু’টি ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। তাই এ স্থানটিকে উন্মুক্ত রাখার দাবি জানান।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১